তোমার জন্যে দুঃখ বুকে
তোমার জন্যে কষ্ট'
তোমার সাথেই হচ্ছিল যে
সময় অনেক নষ্ট।


হঠাৎ করে সরকার এবার
করেই দিল বন্ধ
চোখ থেকেও আমরা এখন
হলাম যেন অন্ধ।


বন্ধু ছাড়া কেমন করে
থাকতে পারি শান্ত?
সরকারে কী কষ্টগুলো
আগে থেকেই জানতো?


খুব শিগগিরই আসবে ফিরে
অপেক্ষাতেই থাকবো-
ফেইসবুক তোমায় আমার
বুকের মাঝেই রাখবো।
৩০-০৫-২০১০